• বুধবার ২৬ জুন ২০২৪ ||

  • আষাঢ় ১২ ১৪৩১

  • || ১৮ জ্বিলহজ্জ ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে মাদক অপরাধীদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি প্রয়োগ করছে সরকার নোবেল পাওয়ার আকাঙ্ক্ষা আমার নেই : শেখ হাসিনা সহজে এলডিসি উত্তরণে সুইডেনের সমর্থন চাইলেন প্রধানমন্ত্রী ড. ইউনূস কর ফাঁকি দিয়েছেন, তা আদালতে প্রমাণিত: প্রধানমন্ত্রী ‘শেখ হাসিনা দেশ বিক্রি করে না’ অভিন্ন নদীর টেকসই ব্যবস্থাপনা নিয়ে আলোচনা হয়েছে: প্রধানমন্ত্রী দুই দেশের পারস্পরিক সহযোগিতার পথ নিয়ে আলোচনা করেছি সরকার শিক্ষা ব্যবস্থাকে বহুমাত্রিক করেছে: প্রধানমন্ত্রী অনেক হিরার টুকরা ছড়িয়ে আছে, কুড়িয়ে নিতে হবে বারবার ভস্ম থেকে জেগে উঠেছে আওয়ামী লীগ: শেখ হাসিনা টেকসই ভবিষ্যত নিশ্চিত করতে যৌথ দৃষ্টিভঙ্গিতে সম্মত: প্রধানমন্ত্রী গণতন্ত্র রক্ষায় আ. লীগ নেতাকর্মীদের সর্বদা প্রস্তুত থাকার নির্দেশ আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তী আজ ভারতের সঙ্গে বাংলাদেশের ১০ চুক্তি সই বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী আগামীকাল দিল্লির রাষ্ট্রপতি ভবনে শেখ হাসিনাকে রাজকীয় সংবর্ধনা হাসিনা-মোদী বৈঠক আজ সংলাপের মাধ্যমে বাণিজ্য প্রতিবন্ধকতা দূর করার আহ্বান

বরগুনার দুই উপজেলায় চেয়ারম্যান পদে জয় পেলেন যারা

বরগুনার আলো

প্রকাশিত: ১০ জুন ২০২৪  

বরগুনা রবিবার (৯ জুন) বামনা ও পাথরঘাটা উপজেলা নির্বাচনের ভোটগ্রহণ হয়েছে। এর মধ্যে চেয়ারম্যান পদে পাথরঘাটায় এনামুল হোসাইন ও বামনায় মিজানুর রহমান জয়লাভ করেছেন।

রবিবার রাতে আনুষ্ঠানিকভাবে এ ফলাফল ঘোষণা করেন পাথরঘাটা ও বামনা উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও বরিশাল বিভাগীয় অতিরিক্ত আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা দিলীপ কুমার হাওলাদার।

পাথরঘাটা উপজেলায় দোয়াত কলম প্রতীকে চেয়ারম্যান প্রার্থী এনামুল হোসাইন ২৩ হাজার ৯৯২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোটরসাইকেল প্রতীকের নূর আফরোজ হ্যাপি পেয়েছেন ২২ হাজার ৫৩৯ ভোট।

বামনায় আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মিজানুর রহমান ১৭ হাজার ৬৯৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী ঘোড়া প্রতীকে সাইতুল ইসলাম লিটু পেয়েছেন ১০ হাজার ৩০৯ ভোট।

এর আগে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে চলে ভোটগ্রহণ। জেলা প্রশাসন পুলিশ প্রশাসনসহ, বিজিবি, র‍্যাব ও আনসার ব্যাটালিয়নের সদস্যরা আইনশৃঙ্খলা বাহিনী তৎপর ছিলেন।

এদিকে, পাথরঘাটা উপজেলায় একটি ভোটকেন্দ্রে ভোটারদের চেয়ারম্যান পদের ব্যালট না দেওয়ায় ওই কেন্দ্রে দায়িত্বরত সহকারী প্রিসাইডিং কর্মকর্তাকে সাত দিনের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এ ছাড়া দায়িত্বে অবহেলার অভিযোগে ওই কেন্দ্রের দুই পোলিং কর্মকর্তা ঝুমুর রাণী বিশ্বাস ও মো. রবিউল করিমকে এক দিনের জেল দেওয়া হয়েছে।

বরগুনার আলো