• বুধবার ০৩ জুলাই ২০২৪ ||

  • আষাঢ় ১৯ ১৪৩১

  • || ২৫ জ্বিলহজ্জ ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
৮ জুলাই চীন সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী অর্থবছরের প্রথম একনেক সভায় ১১ প্রকল্প অনুমোদন ব্লু ইকোনমি বাস্তবায়নে এডিবির সহায়তা চেয়েছেন প্রধানমন্ত্রী বাংলাদেশ-ভারত সম্পর্ক অন্যদের জন্য মডেল: প্রধানমন্ত্রী বন্যার শঙ্কায় আগাম প্রস্তুতি নেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর পায়রা বন্দরকে কেন্দ্র করে দক্ষিণাঞ্চলের উন্নয়নে চীনের সহায়তা চায় মাদারীপুরে হচ্ছে তথ্যপ্রযুক্তি ইনস্টিটিউট, খসড়া নীতিগত অনুমোদন প্রধানমন্ত্রীর সঙ্গে বোহরা সম্প্রদায়ের প্রতিনিধিদলের সাক্ষাৎ যত্ন-স্বচ্ছতার সঙ্গে বাজেট বাস্তবায়নের নির্দেশ প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের বাজেট পাস দেশের ইতিহাস ও সাফল্যের অবিচ্ছেদ্য অংশ ঢাকা বিশ্ববিদ্যালয় বাংলাদেশ সৃষ্টিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে দুর্নীতি করলে কারো রক্ষা নেই স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের বাজেট পাস হচ্ছে আজ সব বিভাগীয় শহরে মেট্রোরেল চালু করবো: প্রধানমন্ত্রী কিছু আঁতেল সবকিছুতেই সমালোচনা করেন: শেখ হাসিনা এই বাজেট বাস্তবায়নের মধ্যে দিয়ে বাংলাদেশ আরও এক ধাপ এগিয়ে যাবে এসএসএফ সদস্যদের পেশাগত দক্ষতা বাড়ানোর আহ্বান রাষ্ট্রপতির প্রাক প্রাথমিক শিক্ষা দুই বছরের করার পরিকল্পনা সরকারের বাংলাদেশের জনগণের কাছে আমি কৃতজ্ঞ : শেখ হাসিনা

বৃষ্টিতে ছাতা নাকি রেইনকোট ব্যবহার করবেন?

বরগুনার আলো

প্রকাশিত: ১ জুলাই ২০২৪  

বৃষ্টিতে ছাতা ছাড়া নিস্তার নেই। তবে শুধু ছাতা নয়, রেইনকোটও ব্যবহার করেন কমবেশি সবাই। বর্ষায় ছাতা নাকি রেইনকোট কোনটি বেশি উপকারী, এ বিষয়ে অনেকের মধ্যে মতপার্থক্য আছে। যদিও এ দুটিই বৃষ্টির জন্য উপযোগী।

অনেকেই ছাতা বহন করতে বিরক্তবোধ করেন বলে রেইনকোট সঙ্গে রাখেন। কারণ রেইনকোট ভাঁজ করে হাতের ব্যাগসহ সামান্য জায়গাতেই রাখা যায়। চলুন জেনে নেওয়া যাক ছাতা নাকি রেইনকোট কোনটির ব্যবহার বেশি যুৎসই-

কভারেজ

একটি রেইনকোট সাধারণত একটি ছাতার চেয়ে বেশি কভারেজ দেয়। শুধু উপরের শরীর নয়, পায়ের দিকটাও কাভার করে রেইনকোট। বৃষ্টিতে বেশি সুরক্ষা পেতে ভালো মানের রেইনকোট বেছে নেওয়াই বুদ্ধিমানের কাজ।

সুবিধা

কিছু পরিস্থিতিতে ছাতা বহন করা বেশি সুবিধাজনক, এখন বাজারে ফোল্ডেবল অনেক ছাতা আছে। ফলে কম জায়গাতেই তা সঙ্গে বহন করা যায়। অন্যদিকে রেইনকোট সঙ্গে রাখা সব সময় সম্ভব নাও হতে পারে।

বায়ু প্রতিরোধ ক্ষমতা

বাতাসের বেগ বেশি হলে ছাতা উল্টে বো ভেঙে যেতে পারে, সেক্ষেত্রে কিন্তু রেইনকোট বেশি উপযোগী।
স্থায়িত্ব

একটি ভালো মানের রেইনকোট দীর্ঘদিন টিকলেও একটি ভালো মানের ছাতা নাও টিকতে পারে।

স্টাইল

অনেকেই ছাতা বহন করার চেয়ে নানা রং ও ডিজাইনের রেইনকোট ব্যবহার করতেই স্বাচ্ছন্দ্যবোধ করেন।

মোটকথা ছাতা ও রেইনকোট দুটিই বৃষ্টিতে গা বাঁচায়। তাই আপনার পছন্দ অনুযায়ী যে কোনোটিই ব্যবহার করতে পারেন।

ছাতা ও রেইনকোটের দাম কত?

ভালো মানের ছাতা বা রেইনকোট কিনতে চাইলে অথবাডটকমের ওয়েবসাইট ঘুরে আসতে পারেন। সেখানে ২৫০-১০০০ টাকার মধ্যে ছোট-বড় সব সাইজের ভালো মানের ছাতা কিনতে পারবেন।

একই সঙ্গে ৫০০-২০০০ টাকার মধ্যে খুঁজে পাবেন বাহারি রং ও ডিজাইনের উন্নত মানের সব রেইনকোট। ছোট-বড় সবার জন্য রেইনকোটগুলো কিনতে পারবেন অথবাডটকমের ওয়েবসাইট থেকে।

বরগুনার আলো