• শুক্রবার ০৫ জুলাই ২০২৪ ||

  • আষাঢ় ২১ ১৪৩১

  • || ২৭ জ্বিলহজ্জ ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
ট্রানজিট তো অলরেডি দেওয়া আছে, ক্ষতিটা কী হচ্ছে? ২০৩৫ সালের মধ্যে পরীক্ষামুলকভাবে হাইড্রোজেন জ্বালানি ব্যবহার হবে পদ্মা সেতুর সমাপনী অনুষ্ঠান শুক্রবার দুদিনের সফরে টুঙ্গিপাড়া যাচ্ছেন প্রধানমন্ত্রী দরজা বন্ধ রাখতে পারি না, ট্রানজিট ইস্যুতে প্রধানমন্ত্রী আওয়ামী লীগ নয়, জিয়া, খালেদা, এরশাদ দেশ বিক্রি করেছেন ৮ জুলাই চীন সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী অর্থবছরের প্রথম একনেক সভায় ১১ প্রকল্প অনুমোদন ব্লু ইকোনমি বাস্তবায়নে এডিবির সহায়তা চেয়েছেন প্রধানমন্ত্রী বাংলাদেশ-ভারত সম্পর্ক অন্যদের জন্য মডেল: প্রধানমন্ত্রী বন্যার শঙ্কায় আগাম প্রস্তুতি নেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর পায়রা বন্দরকে কেন্দ্র করে দক্ষিণাঞ্চলের উন্নয়নে চীনের সহায়তা চায় মাদারীপুরে হচ্ছে তথ্যপ্রযুক্তি ইনস্টিটিউট, খসড়া নীতিগত অনুমোদন প্রধানমন্ত্রীর সঙ্গে বোহরা সম্প্রদায়ের প্রতিনিধিদলের সাক্ষাৎ যত্ন-স্বচ্ছতার সঙ্গে বাজেট বাস্তবায়নের নির্দেশ প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের বাজেট পাস দেশের ইতিহাস ও সাফল্যের অবিচ্ছেদ্য অংশ ঢাকা বিশ্ববিদ্যালয় বাংলাদেশ সৃষ্টিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে দুর্নীতি করলে কারো রক্ষা নেই স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের বাজেট পাস হচ্ছে আজ

বরিশালে সাড়ে ১১ লাখ গলদা চিংড়ির রেনু পোনা উদ্ধার, আটক ১১

বরগুনার আলো

প্রকাশিত: ৩ জুলাই ২০২৪  

জেলার মুলাদী উপজেলার জয়ন্তী নদীতে অভিযান চালিয়ে প্রায় সাড়ে ১১ লাখ গলদা চিংড়ির রেনু উদ্ধার করা হয়েছে। পাশাপাশি রেনু পোনা পাচারের সঙ্গে জড়িত ১১ জনকে আটক করা হয়েছে।

মঙ্গলবার (০২ জুলাই) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন মুলাদী উপজেলার অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত সিনিয়র মৎস্য কর্মকর্তা মোহাম্মদ আলম।

তিনি জানান, সোমবার (০১ জুলাই) রাতে জয়ন্ত নদীতে মুলাদী থানা পুলিশের সহযোগিতায় উপজেলা প্রশাসন ও মৎস্য দপ্তর যৌথ অভিযান চালায়। এ সময় ভোলা থেকে আসা একটি ট্রলারে তল্লাশি চালিয়ে ১৯ ড্রামে ১১ লাখ ৪০ হাজার গলদা চিংড়ির রেনু পোনা উদ্ধার করা হয় এবং ১১ জনকে আটক করা হয়।

পরবর্তীতে মঙ্গলবার মুলাদী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী হাকিম মো. নিজাম উদ্দিন পরিচালিত মোবাইল কোর্টের মাধ্যমে গলদা চিংড়ির রেনু পোনাগুলো নদীতে অবমুক্ত করা হয় এবং আটক ১১ জনের প্রত্যেককে সাড়ে ৪ হাজার টাকা করে মোট ৮৯ হাজার ৫ শত টাকা জরিমানা করা হয়। পাশাপাশি রেনু পোনা বহনকারী ট্রলারটি জব্দ করে নিলামে বিক্রির জন্য প্রস্তুতি নেওয়া হচ্ছে বলেও জানান এই কর্মকর্তা।

বরগুনার আলো