• বুধবার ০৩ জুলাই ২০২৪ ||

  • আষাঢ় ১৯ ১৪৩১

  • || ২৫ জ্বিলহজ্জ ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
৮ জুলাই চীন সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী অর্থবছরের প্রথম একনেক সভায় ১১ প্রকল্প অনুমোদন ব্লু ইকোনমি বাস্তবায়নে এডিবির সহায়তা চেয়েছেন প্রধানমন্ত্রী বাংলাদেশ-ভারত সম্পর্ক অন্যদের জন্য মডেল: প্রধানমন্ত্রী বন্যার শঙ্কায় আগাম প্রস্তুতি নেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর পায়রা বন্দরকে কেন্দ্র করে দক্ষিণাঞ্চলের উন্নয়নে চীনের সহায়তা চায় মাদারীপুরে হচ্ছে তথ্যপ্রযুক্তি ইনস্টিটিউট, খসড়া নীতিগত অনুমোদন প্রধানমন্ত্রীর সঙ্গে বোহরা সম্প্রদায়ের প্রতিনিধিদলের সাক্ষাৎ যত্ন-স্বচ্ছতার সঙ্গে বাজেট বাস্তবায়নের নির্দেশ প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের বাজেট পাস দেশের ইতিহাস ও সাফল্যের অবিচ্ছেদ্য অংশ ঢাকা বিশ্ববিদ্যালয় বাংলাদেশ সৃষ্টিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে দুর্নীতি করলে কারো রক্ষা নেই স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের বাজেট পাস হচ্ছে আজ সব বিভাগীয় শহরে মেট্রোরেল চালু করবো: প্রধানমন্ত্রী কিছু আঁতেল সবকিছুতেই সমালোচনা করেন: শেখ হাসিনা এই বাজেট বাস্তবায়নের মধ্যে দিয়ে বাংলাদেশ আরও এক ধাপ এগিয়ে যাবে এসএসএফ সদস্যদের পেশাগত দক্ষতা বাড়ানোর আহ্বান রাষ্ট্রপতির প্রাক প্রাথমিক শিক্ষা দুই বছরের করার পরিকল্পনা সরকারের বাংলাদেশের জনগণের কাছে আমি কৃতজ্ঞ : শেখ হাসিনা

শেবাচিমে কলেজছাত্রীকে লাঞ্ছিত, দ্রুত ব্যবস্থা গ্রহণের নির্দেশ

বরগুনার আলো

প্রকাশিত: ১ জুলাই ২০২৪  

বরিশাল শেরে-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিতে আসা কলেজ ছাত্রীকে লাঞ্ছিত করার ঘটনায় পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্ণেল (অবঃ) জাহিদ ফারুক শামীম এমপি কঠোর হুশিয়ারী দিয়ে দ্রুত সুষ্ঠু তদন্তের মাধ্যমে ব্যবস্থা গ্রহণের নির্দেশনা দিয়েছেন।

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে গত ২৮ জুন চিকিৎসা সেবা নিতে আসা বরিশাল বিএম কলেজের বোটানি বিভাগের এক ছাত্রীকে শারিরীকভাবে লাঞ্ছিত করার ঘটনার একটি ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হলে বিষয়টি হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি, বরিশাল সদর -৫ আসনের সংসদ সদস্য পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্ণেল (অবঃ) জাহিদ ফারুক শামীমের নজরে আসে। এরপর তার নির্দেশে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পরিচালক ডা. সাইফুল ইসলামের সাথে সাক্ষাৎ করে এ বিষয়ে সার্বিক খোঁজ খবর নিয়ে আলোচনা করেন প্রতিমন্ত্রীর সহকারী একান্ত সচিব ডাঃ মো: মাসুদুর রহমান। সেসয়ম বিএম কলেজের অধ্যক্ষ অধ্যাপক আমিনুল ইসলামও উপস্থিত ছিলেন।

এরপর ভুক্তভোগী রোগীর সাথে কথা বলে বিস্তারিত জেনে প্রতিমন্ত্রীকে অবহিত করা হয়। ভুক্তভোগী কলেজ ছাত্রী তার সাথে ঘটে যাওয়ার ঘটনার সুষ্ঠ বিচার চান এবং এ ধরনের ঘটনা যেন আর পুনরাবৃত্তি না হয় সে ব্যাপারে হাসপাতাল কর্তৃপক্ষ ও সংশ্লিষ্টদের নিকট জোর দাবি জানান।

হাসপাতালের পরিচালকের কক্ষে ভুক্তভোগীর উপস্থিতিতে হাসপাতালের পরিচালককে মেয়েটির অভিযোগের ভিত্তিতে তদন্ত সাপেক্ষে হাসপাতালের কোন কর্মচারী জড়িত থাকলে অতি দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার পরামর্শ দেন। তিনি ব্যাপারটি নিয়ে কেউ যাতে পরিস্থিতি ধোঁয়াশা করে ঘোলা পানিতে মাছ শিকার না করতে পারেন সে ব্যাপারেও হাসপাতালের পরিচালক ও বিএম কলেজের অধ্যক্ষকে পরামর্শ দেন।

হাসপাতালের পরিচালক ডা.সাইফুল ইসলাম ও বিএম কলেজের অধ্যক্ষ অধ্যাপক আমিনুল ইসলামসহ উপস্থিত সকলে পানি সম্পদ প্রতিমন্ত্রীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করে বিষয়টি অতি গুরুত্বের সাথে পর্যালোচনা করে দ্রুত প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে বলে জানান।

এ সময় শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক, ঊর্ধ্বতন কর্মকর্তাসহ পানি সম্পদ প্রতিমন্ত্রীর ব্যাক্তিগত কর্মকর্তা মহিউদ্দিন রানা, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির ত্রান বিষয়ক উপকমিটির সদস্য নিক্সন সজিব, বিএম কলেজ ছাত্রলীগ, মেডিকেল কলেজ ছাত্রলীগসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বরগুনার আলো