• বুধবার ০৩ জুলাই ২০২৪ ||

  • আষাঢ় ১৯ ১৪৩১

  • || ২৫ জ্বিলহজ্জ ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
৮ জুলাই চীন সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী অর্থবছরের প্রথম একনেক সভায় ১১ প্রকল্প অনুমোদন ব্লু ইকোনমি বাস্তবায়নে এডিবির সহায়তা চেয়েছেন প্রধানমন্ত্রী বাংলাদেশ-ভারত সম্পর্ক অন্যদের জন্য মডেল: প্রধানমন্ত্রী বন্যার শঙ্কায় আগাম প্রস্তুতি নেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর পায়রা বন্দরকে কেন্দ্র করে দক্ষিণাঞ্চলের উন্নয়নে চীনের সহায়তা চায় মাদারীপুরে হচ্ছে তথ্যপ্রযুক্তি ইনস্টিটিউট, খসড়া নীতিগত অনুমোদন প্রধানমন্ত্রীর সঙ্গে বোহরা সম্প্রদায়ের প্রতিনিধিদলের সাক্ষাৎ যত্ন-স্বচ্ছতার সঙ্গে বাজেট বাস্তবায়নের নির্দেশ প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের বাজেট পাস দেশের ইতিহাস ও সাফল্যের অবিচ্ছেদ্য অংশ ঢাকা বিশ্ববিদ্যালয় বাংলাদেশ সৃষ্টিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে দুর্নীতি করলে কারো রক্ষা নেই স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের বাজেট পাস হচ্ছে আজ সব বিভাগীয় শহরে মেট্রোরেল চালু করবো: প্রধানমন্ত্রী কিছু আঁতেল সবকিছুতেই সমালোচনা করেন: শেখ হাসিনা এই বাজেট বাস্তবায়নের মধ্যে দিয়ে বাংলাদেশ আরও এক ধাপ এগিয়ে যাবে এসএসএফ সদস্যদের পেশাগত দক্ষতা বাড়ানোর আহ্বান রাষ্ট্রপতির প্রাক প্রাথমিক শিক্ষা দুই বছরের করার পরিকল্পনা সরকারের বাংলাদেশের জনগণের কাছে আমি কৃতজ্ঞ : শেখ হাসিনা

শ্বশুরবাড়ি থেকে মোটরসাইকেল না পেয়ে স্ত্রীকে হত্যা, স্বামীর মৃত্যুদণ্ড

বরগুনার আলো

প্রকাশিত: ১ জুলাই ২০২৪  

নারায়ণগঞ্জের রূপগঞ্জে যৌতুক না পেয়ে স্ত্রীকে হত্যার দায়ে স্বামীকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে, দণ্ডপ্রাপ্ত আসামিকে ৫০ হাজার টাকা জরিমানাও করা হয়েছে। রোববার (৩০ জুন) বিকেলে নারায়ণগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক নাজমুল হক শ্যামলের আদালত আসামির উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন। মৃতুদণ্ডপ্রাপ্ত হলেন, রূপগঞ্জের ইছাখালি এলাকার মো. মারফত আলীর ছেলে মো. জুয়েল মিয়া (২৮)।

রায়ের বিষয়টি নিশ্চিত করে নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক মো. আবদুর রশিদ বলেন, রূপগঞ্জ থানার একটি হত্যা মামলায় আদালত জুয়েল মিয়া নামে এক আসামিকে মৃত্যুদণ্ড দিয়েছেন। রায় ঘোষণার পর আদালতের নির্দেশে ওই আসামিকে জেলা কারাগারে পাঠানো হয়েছে।

মামলার এজাহারে জানা যায়, রূপগঞ্জ উপজেলার নগরপাড়া এলাকার মো. সিরাজ ভূইয়ার মেয়ে সুমি আক্তারের সঙ্গে জুয়েল মিয়ার পারিবারিকভাবে বিয়ে হয়। তবে বিয়ের পর থেকেই যৌতুকের দাবিতে স্ত্রী সুমি আক্তারকে বিভিন্নভাবে নির্যাতন করে আসছিলেন জুয়েল।

জানা গেছে, মেয়ের সুখের কথা চিন্তা করে তার অভিভাবকরা দাবিকৃত যৌতুক বাবদ জুয়েলকে নগদ ৯০ হাজার টাকা দিয়েছিলেন। পরবর্তীতে জুয়েল একটি মোটরসাইকেল কেনার জন্য সুমির পরিবারের কাছে আবারও ২ লাখ ৯০ হাজার টাকা যৌতুক দাবি করেন। তবে দ্বিতীয় দফায় স্বামীর যৌতুকের দাবি মেনে না নিয়ে এর প্রতিবাদ করেন সুমি আক্তার। এতে ক্ষিপ্ত হয়ে সুমিকে মারধর করলে তিনি বাবার বাড়ি চলে যান।

পরে সুমির বাবা সিরাজ ভূইয়া টাকা যোগাড় করে মোটরসাইকেল কিনে দেবেন বলে আশ্বাস দিয়ে মেয়েকে স্বামীর বাড়িতে পাঠান। কিন্তু মোটরসাইকেল কিনে দিতে না পারায় ২০১৭ সালের ১৭ জুন সন্ধ্যায় জুয়েল শ্বাসরোধ করে সুমিকে হত্যা করে।

এ ঘটনায় নিহত সুমির বাবা সিরাজ ভূইয়া রূপগঞ্জ থানায় হত্যা মামলা করলে পুলিশ আসামি জুয়েলকে গ্রেফতার করে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) রকিব উদ্দিন আহমেদ বলেন, আদালত এই মামলায় সাতজন সাক্ষীর সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে আসামির মৃতুদণ্ডের রায় দেন। বাদিপক্ষ এই রায়ে সন্তোষ প্রকাশ করেছেন।

বরগুনার আলো