• শনিবার ২৯ জুন ২০২৪ ||

  • আষাঢ় ১৫ ১৪৩১

  • || ২১ জ্বিলহজ্জ ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
এসএসএফ সদস্যদের পেশাগত দক্ষতা বাড়ানোর আহ্বান রাষ্ট্রপতির প্রাক প্রাথমিক শিক্ষা দুই বছরের করার পরিকল্পনা সরকারের বাংলাদেশের জনগণের কাছে আমি কৃতজ্ঞ : শেখ হাসিনা জনগণ থেকে বিচ্ছিন্ন হলে আমি মারা যাব: প্রধানমন্ত্রী মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে মাদক অপরাধীদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি প্রয়োগ করছে সরকার নোবেল পাওয়ার আকাঙ্ক্ষা আমার নেই : শেখ হাসিনা সহজে এলডিসি উত্তরণে সুইডেনের সমর্থন চাইলেন প্রধানমন্ত্রী ড. ইউনূস কর ফাঁকি দিয়েছেন, তা আদালতে প্রমাণিত: প্রধানমন্ত্রী ‘শেখ হাসিনা দেশ বিক্রি করে না’ অভিন্ন নদীর টেকসই ব্যবস্থাপনা নিয়ে আলোচনা হয়েছে: প্রধানমন্ত্রী দুই দেশের পারস্পরিক সহযোগিতার পথ নিয়ে আলোচনা করেছি সরকার শিক্ষা ব্যবস্থাকে বহুমাত্রিক করেছে: প্রধানমন্ত্রী অনেক হিরার টুকরা ছড়িয়ে আছে, কুড়িয়ে নিতে হবে বারবার ভস্ম থেকে জেগে উঠেছে আওয়ামী লীগ: শেখ হাসিনা টেকসই ভবিষ্যত নিশ্চিত করতে যৌথ দৃষ্টিভঙ্গিতে সম্মত: প্রধানমন্ত্রী গণতন্ত্র রক্ষায় আ. লীগ নেতাকর্মীদের সর্বদা প্রস্তুত থাকার নির্দেশ আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তী আজ ভারতের সঙ্গে বাংলাদেশের ১০ চুক্তি সই

নদী ভাঙন ও বন্যা থেকে রক্ষায় বিভিন্ন প্রকল্প গ্রহন করা হয়েছে

বরগুনার আলো

প্রকাশিত: ৯ জুন ২০২৪  

পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্ণেল অব: জাহিদ ফারুক শামীম বলেছেন, ভৌগলিক অবস্থাগত কারনে বাংলাদেশ একটি দুর্যোগপূর্ন দেশ। অতি সম্প্রতিও ঘুর্নিঝড় হয়েছে। এর ক্ষয়ক্ষতি মোকালেয় সরকার কাজ করেছে।

প্রতিমন্ত্রী বলেন, বরিশাল, ঝালকাঠী, বরগুনা জেলার কীর্তনখোলা-সুগন্ধা-বিষখালী নদী অববাহিকার নদী ভাঙন, বন্যা নিরসনে চলমান সম্ভব্যতা যাচাই একটি যুগন্তকারী উদ্যোগ। এর ফলে ওইসব এলাকা ভাঙন থেকে রক্ষা পাবে। নদী ভাঙন ও বন্যা থেকে রক্ষার জন্য বিভিন্ন প্রকল্প গ্রহন করা হয়েছে। বানীপাড়া, উজিরপুর, মেহেন্দীগঞ্জেও সমীক্ষা চলমান রয়েছে।নদীর তীরে গাছ লাগাতে হবে তাহলে বাধে ক্ষয়ক্ষতির পরিমাণ কমবে।

শনিবার কীর্তনখোলা-সুগন্ধা-বিষখালি নদী অববাহিকার পানি সম্পদ ব্যবস্থপনার নিমিত্ত সম্ভব্যতা সমীক্ষার মতবিনিময় কর্মশালা প্রধান অতিথির বক্তব্য পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্ণেল (অব:) জাহিদ ফারুক শামীম এমপি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, নৌ পরিবহন মন্ত্রনালয়ের সঙ্গে পানি সম্পদ মন্ত্রনালয় সমন্বয় করে কাজ করবে। কেননা বিআইডব্লিউটিএ যে খনন করে তা অনেক সময় কাজে আসে না।

এ সময় আরও উপস্থিত ছিলেন সংসদ সদস্য রাশেদ খান মেনন, সংসদ সদস্য পংকজ নাথ, সংসদ সদস্য ড. শাম্মী আহমেদ. সংসদ সদস্য গোলাম কিবরিয়া টিপু, বিভাগীয় কমিশনার মো: শওকত আলী প্রমূখ।

বরগুনার আলো