• শনিবার ২৯ জুন ২০২৪ ||

  • আষাঢ় ১৫ ১৪৩১

  • || ২১ জ্বিলহজ্জ ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
এসএসএফ সদস্যদের পেশাগত দক্ষতা বাড়ানোর আহ্বান রাষ্ট্রপতির প্রাক প্রাথমিক শিক্ষা দুই বছরের করার পরিকল্পনা সরকারের বাংলাদেশের জনগণের কাছে আমি কৃতজ্ঞ : শেখ হাসিনা জনগণ থেকে বিচ্ছিন্ন হলে আমি মারা যাব: প্রধানমন্ত্রী মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে মাদক অপরাধীদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি প্রয়োগ করছে সরকার নোবেল পাওয়ার আকাঙ্ক্ষা আমার নেই : শেখ হাসিনা সহজে এলডিসি উত্তরণে সুইডেনের সমর্থন চাইলেন প্রধানমন্ত্রী ড. ইউনূস কর ফাঁকি দিয়েছেন, তা আদালতে প্রমাণিত: প্রধানমন্ত্রী ‘শেখ হাসিনা দেশ বিক্রি করে না’ অভিন্ন নদীর টেকসই ব্যবস্থাপনা নিয়ে আলোচনা হয়েছে: প্রধানমন্ত্রী দুই দেশের পারস্পরিক সহযোগিতার পথ নিয়ে আলোচনা করেছি সরকার শিক্ষা ব্যবস্থাকে বহুমাত্রিক করেছে: প্রধানমন্ত্রী অনেক হিরার টুকরা ছড়িয়ে আছে, কুড়িয়ে নিতে হবে বারবার ভস্ম থেকে জেগে উঠেছে আওয়ামী লীগ: শেখ হাসিনা টেকসই ভবিষ্যত নিশ্চিত করতে যৌথ দৃষ্টিভঙ্গিতে সম্মত: প্রধানমন্ত্রী গণতন্ত্র রক্ষায় আ. লীগ নেতাকর্মীদের সর্বদা প্রস্তুত থাকার নির্দেশ আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তী আজ ভারতের সঙ্গে বাংলাদেশের ১০ চুক্তি সই

উজিরপুর ও বাবুগঞ্জ উপজেলায় শান্তিপূর্ন পরিবেশে নির্বাচন শুরু

বরগুনার আলো

প্রকাশিত: ৫ জুন ২০২৪  

বরিশালের উজিরপুর ও বাবুগঞ্জ শান্তিপূর্ন পরিবেশে চতুর্থ ধাপের উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহন চলছে। আজ বুধবার সকাল ৮টা থেকে ভোট শুরু চলবে বিকেল ৪টা পর্যন্ত। দুই উপজেলার ১৫টি ইউনিয়নের ১৩৭টি কেন্দ্রে এক সাথে ভোট শুরু হয়। শুরুতে ভোট কেন্দ্রে ভোটার উপস্থিতি কম হলেও বেলা বাড়ার সাথে সাথে ভোটার উপস্থিতি বেড়েছে। সকালে পুরুষের থেকে নারী ভোটার উপস্থিতি বেশী ছিল।

বাবুগঞ্জ উপজেলায় ৬টি ইউনিয়নের ৫৪টি ভোট কেন্দ্রে ৪৩১টি বুথে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। এই উপজেলায় ভোটার সংখ্যা ১লক্ষ ৪১ হাজার ৯৪৯জন। এর মধ্যে পুরুষ ভোটার রয়েছে ৭১ হাজার ৮শত ৮২জন ও নারী ভোটার রয়েছে ৭০হাজার ৬৭জন। বাবুগঞ্জ উপজেলার রহমতপুর ইউনিয়নের রাজগুরু সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ভোট কেন্দ্রে ভোট দিতে আসা ছালাম ফকির ও তার স্ত্রী হামিদা বেগম বলেন, সকাল বেলা ভোট দিয়ে বাড়ির কাজ করবো। সময় বাড়ার সাথে সাথে ভোটার উপস্থিতি বেশী হবে। এবং ভোট কেন্দ্রে বিশৃংখলা হকে পারে। এবছর কোন প্রার্থীর পক্ষে ভোট দেওয়ার চাপ নেই।

উপজেলা নির্বাচন ও সহকারী রিটানিং কর্মকর্তা হারুন আর রশিদ বলেন, কঠোর নিরাপত্তার মধ্যদিয়ে শান্তিপূর্ন পরিবেশে ভোট গ্রহণ চলছে। প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাদের ভোট গ্রহণের কঠোর নির্দেশনা রয়েছে। কোথায়ও যেন কোন বিশংখলা না হয়। সেই দিকে নজর রয়েছে। শতভাগ অবাধ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হবে।

উজিরপুর উপজেলার ৯টি ইউনিয়নে ৮৩টি ভোট কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এই উপজেলায় ভোটার সংখ্যা ২লক্ষ ২২ হাজার ১৩০জন। এর মধ্যে পুরুষ ভোটার রয়েছে ১ লক্ষ ১৪ হাজার ২শত ৭জন ও ১লক্ষ ৭হাজার ৯শত ২৩জন নারী ভোটার রয়েছে। ভোট কেন্দ্রের প্রিসাইটিং ও সহকারী প্রিসাইটিং’রা ৪ জুন বিকেলে ভোটের মালামাল নিয়ে ভোট কেন্দ্রে অবস্থান করছেন।

উজিরপুর উপজেলার পশ্চিম সাতলা সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দিতে আসা জরিনা বেগম বলেন, সকালে সকল কাজ শেষ করে ভোট দিতে এসেছি। সকালে ভোট দিতে আসলে ভোটারের চাপ কম থাকবে। আমার ইচ্ছেমত আমি ভোট দিয়েছি। ভোটের পরিবেশ অনেক ভাল।

উজিরপুর উপজেলা নির্বাচন ও সহকারী রিটানিং কর্মকর্তা মো.নাজিম উদ্দিন বলেন, অন্যসময়ের চেয়ে বর্তমানে উপজেলা নির্বাচন হবে অবাধ ও শান্তিপূর্ন পরিবেশে। জাল ভোট দেওয়ার কোন সুযোগ নেই। ভোট কক্ষে কোনো ধরনের বিশৃংখলার ঘটনা ঘটলে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হয়।

এব্যাপারে আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো.আলাউদ্দিন বলেন, নির্বাচন হবে শান্তিপূর্ন ভাবে। কোন সহিংসতারোধে আইনশৃংখলা বাহিনী সর্বোচ্চ ক্ষমতা প্রয়োগ করার নির্দেশ রয়েছে। কোন প্রার্থী কেন্দ্রে গিয়ে প্রভাব বিস্তার করার সুযোগ থাকবে না।  

বরগুনার আলো