• সোমবার ০১ জুলাই ২০২৪ ||

  • আষাঢ় ১৭ ১৪৩১

  • || ২৩ জ্বিলহজ্জ ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের বাজেট পাস দেশের ইতিহাস ও সাফল্যের অবিচ্ছেদ্য অংশ ঢাকা বিশ্ববিদ্যালয় বাংলাদেশ সৃষ্টিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে দুর্নীতি করলে কারো রক্ষা নেই স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের বাজেট পাস হচ্ছে আজ সব বিভাগীয় শহরে মেট্রোরেল চালু করবো: প্রধানমন্ত্রী কিছু আঁতেল সবকিছুতেই সমালোচনা করেন: শেখ হাসিনা এই বাজেট বাস্তবায়নের মধ্যে দিয়ে বাংলাদেশ আরও এক ধাপ এগিয়ে যাবে এসএসএফ সদস্যদের পেশাগত দক্ষতা বাড়ানোর আহ্বান রাষ্ট্রপতির প্রাক প্রাথমিক শিক্ষা দুই বছরের করার পরিকল্পনা সরকারের বাংলাদেশের জনগণের কাছে আমি কৃতজ্ঞ : শেখ হাসিনা জনগণ থেকে বিচ্ছিন্ন হলে আমি মারা যাব: প্রধানমন্ত্রী মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে মাদক অপরাধীদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি প্রয়োগ করছে সরকার নোবেল পাওয়ার আকাঙ্ক্ষা আমার নেই : শেখ হাসিনা সহজে এলডিসি উত্তরণে সুইডেনের সমর্থন চাইলেন প্রধানমন্ত্রী ড. ইউনূস কর ফাঁকি দিয়েছেন, তা আদালতে প্রমাণিত: প্রধানমন্ত্রী ‘শেখ হাসিনা দেশ বিক্রি করে না’ অভিন্ন নদীর টেকসই ব্যবস্থাপনা নিয়ে আলোচনা হয়েছে: প্রধানমন্ত্রী দুই দেশের পারস্পরিক সহযোগিতার পথ নিয়ে আলোচনা করেছি

ঈদ-উল-আযহা উপলক্ষে প্রশাসনের প্রস্তুতি সভা

বরগুনার আলো

প্রকাশিত: ৩ জুন ২০২৪  

আসন্ন পবিত্র ঈদ-উল-আযহা উৎসবকে সামনে রেখে স্থানীয় প্রশাসন ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে পর্যাপ্ত প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। এ লক্ষ্যে রবিবার, ২ জুন জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে স্থানীয় সরকারের উপ-পরিচালক গৌতম বাড়ৈ এর সভাপতিত্বে একটি প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়।

পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে সড়কে অতিরিক্ত যাত্রী ও মালামাল বহন না করা, ফিটনেসবিহীন যান চলাচল বন্ধ রাখা, ভাড়া বৃদ্ধি না করা, বেপরোয়া গতিতে যানবাহন না চালানো এবং হাইওয়েতে ত্রিচক্রযান চলাচল না করার নির্দেশনা দেওয়া হয়।

এর পাশাপাশি সকল নৌযানে পর্যাপ্ত অগ্নি নিরাপত্তা নিশ্চিতকরণ এবং আবহাওয়ার যথাযথ পূর্বাভাস জেনে নৌযান চালানোর ওপর বিশেষ গুরুত্বারোপ করা হয়েছে। সেই সাথে গরুর হাট ও যাত্রাপথে মলম পাটি, সংঘবদ্ধ অপরাধীচক্রের হাত থেকে সাধারণ যাত্রীদের সুরক্ষা প্রদান এবং ঈদ-উল-আযহার ছুটিতে নগরীর সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার ওপরও জোর দিয়েছে প্রশাসন।

পুলিশ বিভাগের পক্ষ থেকে জানানো হয়, প্রতিবারের মতো এবারও গরুর হাটে জাল টাকা শনাক্তকরণ মেশিন স্থাপন ও বাড়তি আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মোতায়েন করা হবে। এছাড়াও গরুর ট্রাকে চাঁদাবাজি বন্ধের বিষয়ে বিশেষ গুরুত্বারোপ করা হয়।

সভায় অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মেহেদী হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) রুম্পা সিকদারসহ, বিআইডব্লিউটিএ, নৌ পুলিশ সদস্য, লঞ্চ ও বাস মালিক সমিতির সদস্য, কোষ্টগার্ড প্রতিনিধিসহ গণমাধ্যমের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বরগুনার আলো